দোহারে কঠোর লকডাউনের তৃতীয় দিনের সর্বশেষ পরিস্থিতি

দোহারে কঠোর লকডাউনের তৃতীয় দিনের সর্বশেষ পরিস্থিতি
নিজস্ব প্রতিবেদকঃ
কঠোর লকডাউনের সর্বশেষ পরিস্থিতি ও করোন সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন কার্যকর করতে ঢাকার দোহার উপজেলায় বিধি নিষেধ বাস্তবায়নে মাঠে তৎপর রয়েছে প্রশাসন। শনিবার ৩ জুলাই বিধিনিষেধের তৃতীয় দিনে সারাদিন উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সকাল থেকে টহলে দায়িত্ব পালনে  দেখা গেছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি ও থানা পুলিশকে। লকডাউন বাস্তবায়নে কাউকে বিনা প্রয়োজনে বাহিরে বের হতে দেওয়া হচ্ছে না। আবার কেউ বিধিনিষেধ অমান্য করে প্রয়োজন ছাড়া বাহিরে বের হলে জরিমানা করা হচ্ছে।
জানা যায়, কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লকডাউনের তৃতীয় দিন শনিবার সকাল থেকে সন্ধ্যা  পর্যন্ত উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া এলাকার আয়োজনের মোড়, থানার মোড়, লটাখোলা, দোহার বাজার, মেঘুলা বাজার নারিশা, কার্তিকপুর বাজার, বাংলা বাজার বাহ্রাঘাটসহ বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন টহল দিয়ে কঠোর নজরদারি করে। এসময়ে সরকারি বিধিনিষেধ অমান্য  করে অপ্রয়োজনে বাহিরে বের হওয়া ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করার অপরাধে ৩০ টি মামলায়  ৩০ জনকে ৫ হাজার ৮’শত টাকা জরিমানা (অর্থদন্ড) করে ভ্রাম্যমাণ আদালত। দোহার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র। অভিযানে সহযোগিতা করে সেনাবাহিনী, বিজিপি ও দোহার থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যগণ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পেয়েছে তাই সকলকে সচেতন হয়ে অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে। সরকারি বিধিনিষেধ অমান্য করে কেউ অপ্রয়োজনে ঘরের বাহিরে বের হবেন না। সরকার ঘোষিত কঠোর লকডাউন কার্যকর করতে মাঠে তৎপর রয়েছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, থানা পুলিশ ও আনসার বাহিনী।
 আগামী ৭ জুলাই নতুন কোন নির্দেশনা না পাওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।
তিনি সবাইকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি ও সরকারি বিধিনিষেধ মেনে চলার জন্য আহবান জানান।

আপনি আরও পড়তে পারেন